ক্রিকেট

দুর্বার আবাহনীর সামনে নিস্প্রভ মোহামেডান

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকাই ক্রিকেটে আবাহনী-মোহামেডান খেলা মানেই তো উত্তেজনায় ঠাসা এক ম্যাচ। পড়তে পড়তে যার রাশি রাশি স্নায়ুক্ষয় ও উত্তপ্ত বাক্য বিনিময়। এসব অবশ্য অনেক আগের কথা, ইদানিংকালে যা রীতিমত উধাও। কেননা হালের আবাহনী-মোহামেডান রণ মানেই নিদারুণ একপেষে ক্রিকেট। যেখানে ম্যাচের আগেই বলে দেওয়া যায় কে জিততে যাচ্ছে আর কে হারতে যাচ্ছে। আরো পরিষ্কার করে বললে, ম্যাচের আগেই চোখ বন্ধ করে বলে দেওয়া যায়, আবাহনীর জয় সুনিশ্চিত। অতীতের সেই ধারাবাহিকতা হয়ত এবারও অটুট থাকছে। কেননা আগামীকাল যে আবাহনীকে মোহামেডান মোকাবেলা তারা রীতিমত দুর্বার। পক্ষান্তরে মোহামেডান শিবির নিদারুণ নিস্প্রভতায় ভরা!

বাংলাদেশের বিশ্ব সেরা অলরান্ডার সাকিব আল হাসানকে নিয়ে এবার দল গুছিয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। লক্ষ্য হয়ত একটিই ছিল, প্রিমিয়ার লিগের হারানো গৌরব পুররোদ্ধার। লিগের প্রথম তিন ম্যাচে টানা জয়ে সেই লক্ষ্যে অনেটা এগিয়েও গিয়েছিল সাদা-কালো শিবিরি। কিন্তু এরপর থেকেই সেই তথৈবচ দশা! কেবল হার আর হার। টানা তিন জয়ের পর ইতোমধ্যেই টানা তিন হার দেখে ফেলেছে সাকিব আল হাসান ও তার দল। হারগুলোও টেবিলের তলানির সব প্রতিপক্ষের বিপক্ষে! যা তাদের ঠেলে দিয়েছে পয়েন্ট টেবিলে ১২ দলের মধ্যে ছয়’এ ।

এরচেয়ে বড় দুঃসংবাদ হল, দলের কেউই ধারাবাহিক পারফর্ম করতে পারছেন না। এবং প্রাণভোমড়া সাকিবের সময়টি যাচ্ছে নিদারুণ ফর্মহীনতায়। কেননা লিগে এই পর্যন্ত ছয় ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন ৭৩ রান। আর উইকেট সংখ্যা ৭টি।

পক্ষান্তরে আবাহনী খেলে যাচ্ছে মারমার কাটকাট ক্রিকেট। ৬ ম্যাচে মাত্র ১ হার ও ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে হুঙ্কার ছাড়ছে মুশফিকুর রহিম ও তার দল। দলের সবা্ই খেলছেনও দারুণ। তবে দলটির জন্য সবচেয়ে ভাল খবর হল অধিনায়ক মুশফিকুর রহিম আছেন দারুণ ফর্মে। তাছাড়া তার জাতীয় দলের সতীর্থ নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফ উদ্দিনের মত পারফর্মাররা তো আছেনই।

সব মিলে অতীতের মত এই ম্যাচও হয়ত অসম একটি লড়াই দেখা যাবে। কিন্তু অনিশ্চিয়তার খেলা ক্রিকেটে শেষ বলে কিছু নেই। যে কোন মুহুর্তেই ম্যচের ভাগ্য ঘুরে যায়। তাই মোহামেডানও যে এই ম্যাচ দিয়ে হারের বৃত্ত ভাঙবে না তারই বা নিশ্চিয়তা কি?

মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস




Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button