ক্রিকেট

পিএসএল ফেরার ম্যাচে নজড় কাড়লেন রশিদ

স্পোর্টস ডেস্ক

মহামারী করোনা ভাইরাসের কারণে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) মাঝপথে বন্ধ হয়েছিল গত মার্চে। ভেন্যু পাল্টে পাকিস্তানের বদলে সংযুক্ত আরব আমিরাতে আবারও শুরু হলো টুর্নামেন্টটি তাতে শুরুতেই নজর কাড়লেন রশিদ খান। প্রথম ম্যাচে দুর্দান্ত ক্রিকেট খেলে দলকে জিতিয়েছেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার। পিএসএল ফেরার ম্যাচে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে কাল ৫ উইকেটে জিতেছে রশিদদের লাহোর কালান্দার্স।

এই সময়টাতে সাসেক্সের হয়ে ইংলিশ কাউন্টি খেলার কথা ছিল রশিদের। কিন্তু একই সময়ে থমকে যাওয়া পিএসএল শুরু হয়ে হয়েছে বলে কাউন্টিকে না করে দিয়ে পিএসএল খেলছেন। সিদ্ধান্তটা যে কার্যকরই ছিল প্রথম ম্যাচেই তা বুঝালেন আফগান তরুণ।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৪৩ রানের বেশি তুলতে পারেনি প্রথমে ব্যাটিং করতে নামা ইউনাইটেড। একটা মাত্র উইকেট পেলেও এতে বড় অবদান রশিদের। রান আটকে প্রতিপক্ষ ব্যাটারদের বেঁধে রেখেছিলেন তিনি। নিজের কোটার ৪ ওভারে খরচ করেছেন মাত্র ৯ রান।

তিনটি উইকেট নিয়েছেন জেমস ফকনার। দুটি করে উইকেট নিয়েছেন হারিস রউফ ও আহমেদ দানিয়াল। ইসলামাবাদের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেছেন ফাহিম আশরাফ।

পরে জবাব দিতে নেমে লাহোরও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বড় বিপদে পড়ে যায়। শেষ ওভারে টানা তিন চার হাঁকিয়ে সেই বিপদ থেকে উদ্ধার করেন রশিদই। ৫ বলে ১৫ রানের কার্যকারী এক ইনিংস খেলে দলকে জিতিয়েছেন আফগান তরুণ। এছাড়া সোহাইল আখতার ৩০ বলে ৪০, মোহাম্মদ হাফিজ ২৫ বলে ২৯ ও টিম ডেভিড ১৫ বলে ২৩* রান করেছেন। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে রশিদের হাতে।

সারাবাংলা/এসএইচএস




Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button