ক্রিকেট

বাংলাদেশ সফরে কে দেবেন অজিদের নেতৃত্ব?

স্পোর্টস ডেস্ক

২৯ তারিখ বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তবে সফরের সবকিছু চূড়ান্ত হয়ে গেলেও এখনও ঠিক হয় বাংলাদেশে অজিদের নেতৃত্বের ভার কার ওপর পড়বে। অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার অবশ্য এ নিয়ে তাড়াহুড়োর কিছুই দেখছেন না।

অট্রেলিয়ার রঙিন পোশাকের অধিনায়ক অ্যারন ফিঞ্চ হাঁটুর চোটের কারণে ছিটকে গেছেন বাংলাদেশ সফর থেকে। আর তাতেই বাংলাদেশ সিরিজে নেতৃত্ব সঙ্কট সৃষ্টি হয়েছে। বাংলাদেশ সফরের নেতা হওয়ার দৌড়ে আছেন দুই কিপার-ব্যাটার ম্যাথু ওয়েড আর অ্যালেক্স ক্যারি।

টি-টোয়েন্টিতে অবশ্য অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন ওয়েডকে। ফিঞ্চের অনুপস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে’তে অবশ্য দারুণ নেতৃত্ব গুনে সিরিজ জিতেছেন ক্যারি। তবে ঝামেলা বেধেছে সিরিজটা টি-টোয়েন্টি বলেই। কেননা টি-টোয়েন্টি দলে আবার পাকা নয় ক্যারির জায়গা। উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা ভালো কাটেনি ক্যারির।

অবশ্য কেবল ওয়েড আর ক্যারিই নয়, বাংলাদেশ সিরিজে অধিনায়ক হওয়ার দৌড়ে আছেন মিচেল মার্শ এবং মোজেস হেনরিকসও। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে সেটাই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে সহ-অধিনায়ক দায়িত্ব পালন করেছেন হেনরিকেস।

নির্বাচক ট্রেভর হন্স ও জর্জ বেইলির সঙ্গে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত কয়েক দিনের মধ্যেই নেওয়া হবে বলে জানালেন ল্যাঙ্গার।

তিনি বলেন, ‘আমরা এটি নিয়ে কাজ করব। এসব সিদ্ধান্তের ক্ষেত্রে ধারাবাহিক হতে চাই আমরা। আশা করি, উল্লেখযোগ্য একটা সময় ধরে দেখাতে পেরেছি যে দল ও নেতা নির্বাচন নিয়ে আমরা যথেষ্টই ধারাবাহিক এবং কোনো সংশয় নেই, বাংলাদেশে টি-টোয়েন্টির ক্ষেত্রেও সেই ধারাবাহিকতা দেখানো হবে।’

ওয়েস্ট ইন্ডিজে দারুণ নেতৃত্ব দেওয়ায় অ্যালেক্স ক্যারিতে মুগ্ধ ল্যাঙ্গার। এব্যাপারে ল্যাঙ্গার বলেন, ‘অ্যালেক্সের অধিনায়কত্ব ছিল দুর্দান্ত। সে খুবই ধীরস্থির এবং ব্যাটিংয়ের সময় তার মুখের দিকে তাকালেই সেটা চোখে পড়ে। ওর ক্যারিয়ার জুড়েই তা দেখেছি আমরা।’

‘সে চূড়ান্ত পেশাদার, এজন্যই তার সঙ্গে কাজ করা সহজ। কারণ এটা জানা যে সে সবকিছুই ঠিকঠাক করবে। প্রতিপক্ষ নিয়ে খাটুনির সবটুকুর নিশ্চিত করে সে এবং তার জানা, আমাদের ক্রিকেটারদের কী অবস্থা। তার সঙ্গে কাজ করাটা তাই ছিল দারুণ। তার স্থিরতা, তার স্থৈর্য ও মাঠের বাইরে তার সবকিছুও আমার দারুণ লেগেছে। সে তাই দারুণ কাজ করেছে। এই দায়িত্বে সে ভালোভাবেই ছাপ রেখেছে।’-যোগ করেন অজি কোচ।

সারাবাংলা/এসএস




Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button